বাথরুমে ঢুকতে যেতেই কেয়ারটেকার কুইঙ্গিত দিয়ে বলেন, এক্ষুণি বের হয়ে আসবে

0
918
ছবি সৌজন্যে-ইন্টারনেট ও ফেসবুক

বাথরুমে ঢুকতে যেতেই কেয়ারটেকার কুইঙ্গিত দিয়ে বলেন, এক্ষুণি বের হয়ে আসবে

ছবি সৌজন্যে-ইন্টারনেট ও ফেসবুক

নিজস্ব প্রতিবেদনঃ ক’দিন আগেই ট্রান্সজেন্ডার অ্যাক্টিভিস্ট তথা ওয়েস্ট বেঙ্গল ট্রান্সজেন্ডার ডেভলপমেন্ট বোর্ডের অন্যতম সদস্যা রঞ্জিতা সিনহা কে চরম অপমানের মুখে পড়তে হয়েছিল মেট্রো রেলে মহিলা সংরক্ষিত আসনে বসতে গিয়ে। সেই নিয়ে রীতিমতো ছিছিক্কার পড়ে গেলেও একটুও বদলায় নি তিলোত্তমা। সেদিনের ঘটনাস্থল পার্কস্ট্রিট। লড়াকু নেত্রী রঞ্জিতা সিনহা থানায় ডায়েরী করেন। প্রতিবাদ জানিয়ে বলেন, মেট্রোতে তাহলে ট্রান্সজেন্ডারদের জন্য আসন সংরক্ষিত হোক।

সেই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার পার্কস্ট্রিট এলাকা থেকে ঢিল ছেঁড়া দুরত্বে নিউ মার্কেট এলাকার এক টয়লেটে চরমভাবে অপমানিত হন রূপান্তরকামী নারী তথা অভিনেত্রী কুসুম সামন্ত। এমনটাই অভিযোগ। কুসুম  জানান যে, নিউ মার্কেট এলাকার এক বাথরুমে ঢুকতে গেলে কেয়ার টেকার তাঁর দিকে ঘৃণার দৃষ্টিতে তাকান। কিন্তু সেই দৃষ্টিতে অভ্যস্ত হয়ে ওঠা কুসুম তা উপেক্ষা করে কেয়ারটেকারের হাতে টাকা দিয়ে এগিয়ে যাচ্ছিলেন। ঠিক তখনই কেয়ারটেকার ভদ্রলোক কুইঙ্গিত দিয়ে বলেন, এক্ষুণি বের হয়ে আসবে। একথা শুনেই তিনি স্তম্ভিত হয়ে যান।

তবে, প্রাথমিক ধাক্কা সামলে কুসুম জোরালো গলায় প্রতিবাদ জানান। ততক্ষণে আশপাশের লোকজনেরাও ভিড় জমাতে শুরু করে দিয়েছেন। এতেই ফল হয়। কেয়ারটেকার নিজের ভুল স্বীকার করে ক্ষমা চেয়ে নেন। কুসুমও আর কথা না বাড়িয়ে বাড়ির উদ্দেশ্যে রওনা হন। তবে তাঁর আক্ষেপ এখনো যায় নি। তিনি সে প্রসঙ্গে কথা বলতে গিয়ে বলেন, আর কতদিন আমাদের ভদ্রতার পরীক্ষা দিতে হবে কে জানে? পরক্ষণেই আত্মবিশ্বাসী সুরে তিনি বলে ওঠেন, যত পরীক্ষাই দিতে হোক, আমরা লড়াই ছাড়ব না। লড়াই করেই নিজেদের অধিকার আদায় করব। যাইহোক, এক্ষেত্রে ঘটনাস্থলেই প্রতিবাদ জানিয়ে নিজের অধিকার আদায় করতে পেরেছেন বলে জানিয়েছেন অভিনেত্রী স্বয়ং।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here