ইতি তোমার পারিক/ চতুর্থ পর্ব // অবকাশে সঞ্জয়

0
171

ইতি তোমার পারিক/ চতুর্থ পর্ব // অবকাশে সঞ্জয়

                   চার 

আদরের রূপকথা,

আমি তোমার স্বপ্নপুরুষ! এত বড় আসন পেতে রেখেছো, তোমার হৃদয়ে! আমার জন্য! আমি ধন্য! শুধু ধন্য নয়, খুব লোভও হচ্ছে এখন। তোমাকে একপলক দেখার জন্য। স্বচক্ষে না হোক। ফেসবুক বা হোয়াটস্‌আপের চোখ দিয়ে তো দেখতে পারি । কি গো পারি না ? আমার ওয়েবসাইট বা ফেসবুক পেজের সুযোগ নিয়ে তুমি তো আমাকে রোজ দেখ। তাহলে আমাকে বঞ্চিত রেখেছো কেন? এ তোমার ঠিক হচ্ছে না। হয়তো তুমি আমার ফ্রেন্ডলিস্টে আছো। হয়তো বলছি কেন, নিশ্চিতভাবেই আছো। কিন্তু অন্য নামে। চেনা হয়েও এমন অচেনা হয়ে রয়েছো, কেন? ধরা দিতে চাও না বুঝি! না চাইলে কোন জোর নেই। তবু ইচ্ছে তো হয়, এখন পূরণ করা তোমার হাতে।

কিন্তু এ তুমি  পাগলের মতো কিসব লিখেছো! আমি তোমাদের সহানুভুতি দেখাতে যাব কেন! কোনরকম মহানুভব সাজার ভান করে এসব লিখি না। ভালো লাগে তাই লিখি। লিখে আনন্দ পাই তাই লিখি। মন থেকে বিশ্বাস করি তাই লিখি।

এবার আসি তৃতীয়লিঙ্গের যৌনাধিকারের কথায়। এটা ঠিক বলেছো, সাধারণ মানুষ, শুধু সাধারণ মানুষ বলি কেন অনেক লেখাপড়া জানা মানুষ, এমনকি বিজ্ঞানের ছাত্র বলে গর্ববোধ করে এমন কিছু মানুষকেও বলতে শুনেছি, যৌন প্রতিবন্ধী মানুষরাই তৃতীয়লিঙ্গ। তাদের পুরুষাঙ্গ বা যোনি এমন কোন যৌনাঙ্গ নেই। থাকলেও ক্ষমতাহীন। এমন মানুষরাই তৃতীয়লিঙ্গ।

অস্বীকার করব না। প্রথম প্রথম আমারও কিছুটা ভুল ধারণা ছিল। আসলে কি বলো তো, এই মিথ গড়ে তোলার ক্ষেত্রে তোমাদের মতো মানুষদের ভূমিকাও কম নয়। বুঝি, এই মিথ গড়ে তোলার প্রয়োজনও ছিল। জীবিকাগত কারণে আর কোন বিকল্পই ছিল না।

কিন্তু এখন যুগ বদলেছে। সত্যটা এবার জানাতেই হবে। তা না জানালে যৌন স্বাধীনতা পাবে কেমন করে? আর তা জানানোর দায়িত্ব একান্তভাবেই তোমাদের। আমি কেবল সেই বার্তা প্রচার করব।

স্বপ্নপত্রে আজ যার স্বপ্নকথা রয়েছে পড়ে দেখো। আশাকরি ভালো লাগবে।

ইতি

তোমার স্বপ্নপুরুষ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here