ফ্যাশন শোয়ে দেবীবন্দনা, এই প্রথম একজোটে অংশ নিচ্ছেন নারী-পুরুষ ও তৃতীয়স্বত্ত্বা

0
634

ফ্যাশন শোয়ে দেবীবন্দনা, এই প্রথম একজোটে অংশ নিচ্ছেন  নারী-পুরুষ ও তৃতীয়স্বত্ত্বা  

নিজস্ব প্রতিবেদনঃ সার্থক হল দেবীর ত্রিনয়নী হওয়া। ত্রিনয়নের নানা ব্যাখ্যার মধ্যে একটি সরল ব্যাখ্যা হল তিন নয়নে তিনি মানুষের  তিনটি স্বত্ত্বাকে দেখেন। আর তা হল নারী-পুরুষ ও তৃতীয় স্বত্ত্বা। সে কথা মাথায় রেখেই এক অভিনব উপায়ে দেবীবন্দনা করতে চলেছেন মিত্রমাইন্ড। যার আয়োজনে সৌরভ ভট্টাচার্য্য। কোরিওগ্রাফি সন্দীপ ভট্টাচার্য্য। এবং এই ফ্যাশন শো-এর পোশাক পরিকল্পনায় আছেন বিখ্যাত ফ্যাশন ডিজাইনার ইরানী মিত্র। অভিনব এই ফ্যাশন শো-এর পোশাকী নাম দেবী শক্তি ( বুটিক ফ্যাশন শো)। আটজন নারী, দুই পুরুষ এবং এক রূপান্তরকামী নারী এই শোয়ে অংশ নিচ্ছেন। উদ্যোক্তাদের পক্ষ থেকে জানা গিয়েছে, এঁদের মধ্যে কেউ গৌরী তো কেউ জগদ্ধাত্রী কেউবা মাতঙ্গী আবার কেউ মহিশাসুর। তবে এ হেন দেবীবন্দনায় অভিনবত্ব হল তৃতীয় স্বত্ত্বার মানুষের অংশগ্রহণ।

 

ভারতের প্রথম রূপান্তরকামী নারী হিসাবে আইনজীবী তথা নৃত্যশিল্পী মেঘ সায়ন্তন ঘোষ এই ফ্যাশন শোয়ে শো-স্টপার বা অনুষ্ঠান সমাপ্তিকার ভূমিকায় থাকছেন যা মূল আকর্ষণ বলা যেতেই পারে।

বাঁদিকে ফ্যাশন ডিজাইনার ইরানী মিত্র ও ডানদিকে মেঘ সায়ন্তন ঘোষ

 

ভারতের প্রথম রূপান্তরকামী নারী হিসাবে আইনজীবী তথা নৃত্যশিল্পী মেঘ সায়ন্তন ঘোষ এই ফ্যাশন শোয়ে শো-স্টপার বা অনুষ্ঠান সমাপ্তিকার ভূমিকায় থাকছেন যা মূল আকর্ষণ বলা যেতেই পারে। এর পাশাপাশি অবশ্য ইরানী মিত্রের কথা বলতেই হয়। যিনি নানা ফ্যাশন শো-তে ডিজাইনারের কাজ করে ইতিমধ্যে বিখ্যাত। তাঁর ডিজাইনে এই ফ্যাশন শো কতটা সাড়া ফেলে তাই এখন দেখার। তবে সমগ্র অনুষ্ঠান আয়োজন করেছেন যিনি সেই সৌরভ ভট্টাচার্য ও কোরিওগ্রাফার সন্দীপ ভট্টাচার্য শো-এর সাফল্য নিয়ে খুবই আশাবাদী। তেমনই আশাবাদী মিত্রমাইন্ডের কর্ণধার অনিন্দ্যমিত্র। যাইহোক সৌমি, পূজা, প্রিয়াঙ্কা, হৃত্বিকা, প্রীতি, সুচরিতা, রায়ন, অজয়  এবং মেঘ সায়ন্তন ঘোষ প্রমুখের অংশগ্রহণে এই ফ্যাশন শো কলকাতার সুদক্ষিণা অ্যাপার্টমেন্ট হল-এ পুজোর আগেই অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here