ধনধান্যে, পুষ্পবৃক্ষে সম্মাননা প্রদান তৃতীয়াং প্রকৃতিকে। করল ড্রিমনিউজ ও কসমিক

0
118
বাঁদিক থেকে অবকাশে সঞ্জয়, অপর্ণা ব্যানার্জী, রঞ্জিতা সিনহা, মেঘ সায়ন্তন ঘোষ ও রত্না চৌধুরী

ধনধান্যে, পুষ্পবৃক্ষে সম্মাননা প্রদান তৃতীয়াং প্রকৃতিকে। করল ড্রিমনিউজ ও কসমিক

বাঁদিক থেকে অবকাশে সঞ্জয়, অপর্ণা ব্যানার্জী, রঞ্জিতা সিনহা, মেঘ সায়ন্তন ঘোষ ও রত্না চৌধুরী

বিশেষ প্রতিবেদন, ৮ ই ডিসেম্বর, ২০১৮, বাওয়ালী, বজবজঃ  ফুল-মাটির দেশ। বঙ্গপ্রদেশের রাজধানী থেকে মাত্র তিরিশ কিমি দূরে। নীল আকাশে নীচে। সবুজে সবুজে ঘেরা সে দেশের যেদিকেই তাকান রামধনু ফুটে আছে। যার পোশাকী নাম সাতগাছিয়া বিধানসভা। দক্ষিণে উমেদপুর থেকে উত্তরে বাওয়ালী। পশ্চিমে বুড়ুল থেকে পূর্বে মুচিশা। কয়েকলক্ষ মানুষের গড়ে তোলা সেই ফুলমাটির দেশে অনুষ্ঠিত হয়ে গেল তৃতীয় পরব।

পরবের আয়োজক ড্রিমনিউজ ও কসমিক। আলোচনা- সংঙ্গীত-নৃত্য-আবৃত্তি ইত্যাদির পাশাপাশি তৃতীয়াং প্রকৃতিকে সম্মাননা প্রদানও করা হয় অল বেঙ্গল ট্রান্সজেন্ডার/হিজড়া অ্যাসোসিয়েশানের কর্ণধার তথা সমাজকর্মী রঞ্জিতা সিনহা, আমিতি ট্রাস্টের কর্ণধার তথা সমাজকর্মী অপর্ণা ব্যানার্জী, সমাজসেবী রত্না চৌধুরী, রূপান্তরিত নারী হিসাবে দেশের প্রথম আইনজীবী মেঘ সায়ন্তন ঘোষ, রূপান্তরকামী নারী হিসাবে প্রথম লোক আদালত বিচারক রাজকুমার দাস প্রমুখকে।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন রূপান্তরিত নারী হিসাবে প্রথম ড্রাইভার পল্লবী চক্রবর্ত্তী, নৃত্যশিল্পী সঞ্জনা দেবনাথ, বাচিক তথা অভিনয় শিল্পী রাজদাস, অভিনেত্রী কুসুমসামন্ত, কবি স্বর্ণকমল তপস্বী, সঙ্গীতশিল্পী অঞ্জনমুখার্জী, নৃত্যশিল্পী প্রানীয়াপাল, নৃত্যশিল্পী অনুরাধা সরকার, নৃত্যশিল্পী সোহিনী বোরাল, নৃত্যশিল্পী তমাল দাস, নৃত্যশিল্পী সঞ্জীব মন্ডল প্রমুখ। উপস্থিত ছিলেন রাষ্ট্রপতি পুরস্কারে পুরস্কৃত বাটিক শিল্পী স্বাগতা ঘোষ, সুসংগঠক সুশান্ত সরদার প্রমুখ। অনুষ্ঠানের সম্বর্ধনা পর্বের সুরের আবহ সৃষ্টি করেছেন বিখ্যাত সংগীত শিল্পী প্রণব দাস ও তাঁর শিশ্যাবৃন্দ। মঞ্চ ও মঞ্চকক্ষ সজ্জায় সমাজসেবী কানাই সাঁতরা। সঞ্চালনায় ছিলেন কবি সুমিত মোদক ও কথাকার মৌসেনগুপ্ত। সমগ্রপরিকল্পনা ও রূপায়নে ড্রিমনিউজের এক্সিকিউটিভ এডিটর অবকাশে সঞ্জয়।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here